ঢাকা, রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০

আসছে ভ্যানগার্ড এএমএল গ্রোথ ফান্ড

প্রকাশ: ২০১৮-০৭-১০ ১৩:০১:৩২ || আপডেট: ২০১৮-০৭-১০ ১৩:০১:৩২

সম্পদ ব্যবস্থাপক ‘ভ্যানগার্ড অ্যাসেট ম্যানেজমেন্ট (ভিএএমএল) ‘ভ্যানগার্ড এএমএল গ্রোথ ফান্ড’ নামে একটি নতুন বে-মেয়াদী মিউচ্যুয়াল ফান্ড নিয়ে আসতে চায়। যার কার্যক্রম এখন প্রক্রিয়াধীন রয়েছে।

গতকাল সোমবার এ নিয়ে ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) এর  প্রধান কার্যালয়ে প্রতিষ্ঠানটির সঙ্গে মিউচ্যুয়াল ফান্ডটির ‘ট্রাস্ট ডীড’ সই অনুষ্ঠিত হয়। এতে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি সই করেন আইসিবি এর ব্যবস্থাপনা পরিচালক কাজী সানাউল হক এবং ভ্যানগার্ড অ্যাসেট ম্যানেজমেন্ট লি. এর পক্ষে ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ওয়াকার আহমেদ চৌধুরী।

এ সময়ে আরো উপস্থিত ছিলেন আইসিবি এর মহা-ব্যবস্থাপক ও সদস্য ট্রাস্টি কমিটি দীপিকা ভট্টাচার্য, এবং উপ মহা-ব্যবস্থাপক ও সদস্য ট্রাস্টি কমিটি তালেব হোসেন এবং ভ্যানগার্ড অ্যাসেট ম্যানেজমেন্ট লি. এর ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

উল্লেখ, ১০ টাকা অভিহিত মূল্যের এই বে-মেয়াদী মিউচ্যুয়াল ফান্ডটির উদ্যোক্তা ও সম্পদ ব্যবস্থাপকের দায়িত্ব পালন করছে ভ্যানগার্ড অ্যাসেট ম্যানেজমেন্ট লি. এবং ট্রাস্টি ও কাস্টডিয়ানের দায়িত্ব পালন করছে আইসিবি। মিউচ্যুয়াল ফান্ডটির প্রাথমিক আকার ধরা হয়েছে ১০.০০ (দশ) কোটি টাকা, যার ১০% অর্থাৎ ১(এক) কোটি টাকা বিনিয়োগ করেছে এর উদ্যোক্তা ও সম্পদ ব্যবস্থাপক ‘ভ্যানগার্ড অ্যাসেট ম্যানেজমেন্ট লি.’ ।

বিনিযোগকারীদের উৎসাহ ও আগ্রহের ভিত্তিতে এবং ফান্ডটির ট্রাস্টি আইসিবি এর অনুমোদনক্রমে ফান্ডটির আকার পর্যায়ক্রমে বাড়ানোর উদ্দেশ্য নিয়ে ফান্ডটির উদ্যোক্তা ও সম্পদ ব্যবস্থাপক ‘ভ্যানগার্ড অ্যাসেট ম্যানেজমেন্ট লি.’ যাত্রা শুরু করতে চায় ।

পুঁজিবাজার ও মুদ্রাবাজারে সমন্বিত বিনিয়োগের মাধ্যমে ইউনিট হোল্ডারদের বিনিযোগ ঝুঁকিকে হ্রাস করার মাধ্যমে বিনিয়োগকারীদের বিনিয়োগ মূল্য বৃদ্ধি নিশ্চিত করাই ফান্ডটি প্রধান লক্ষ্য।