ঢাকা, রোববার, ২৩ ফেব্রুয়ারি ২০২০

উদ্যোক্তাদের জন্যে ইবিএলের ‘ওয়ান’ কার্ড উদ্বোধন

প্রকাশ: ২০১৮-০৭-১০ ১২:৪৯:৩৩ || আপডেট: ২০১৮-০৭-১০ ১২:৪৯:৩৩

এসএমই উদ্যোক্তাদের বিশেষ সেবা ও ট্যারিফ প্রদানের লক্ষ্যে দেশের বিভিন্ন খাতের ৯টি শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান যৌথভাবে ওয়ান কার্ড উদ্বোধন করেছে। গতকাল সোমবার রাজধানীর দি ওয়েস্টিন হোটেলে এটি উদ্বোধন করা হয়।

প্ল্যাটফর্মের ব্যাংকিং ও ফাইন্যান্সিয়াল পার্টনার ইস্টার্ণ ব্যাংক অনুষ্ঠানে এ উপলক্ষ্যে একটি  অনন্য ওয়ান কার্ড উদ্বোধন করেছে। এটি একটি আইডি হিসেবে কাজ করবে। ব্যাংকিং সুবিধা যুক্ত কার্ডটির মাধ্যমে এসএমই গ্রাহকরা পার্টনারগণ কর্তৃক প্রদত্ত বিভিন্ন সেবা ও সুবিধা লাভ করবেন।

ইবিএল ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী আলী রেজা ইফতেখার অনুষ্ঠানে তার বক্তব্যে বলেন, ইবিএল সর্বদাই গ্রাহকদের ব্যবসায় ভ্যালু এ্যাড করার প্রচেষ্টায় নিয়োজিত। ওয়ান প্ল্যাটফর্মের মাধ্যমে আমরা তাদের সঠিক ব্যাংকিং সহযোগিতা ও বিশেষ সুবিধা প্রদান করতে সক্ষম হব। এটি শুধুমাত্র একটি আইডি কার্ডই নয় বরং বিশেষ ফিচার সম্বলিত একটি ডুয়েল কারেন্সি আন্তর্জাতিক প্রিপ্রেইড মাস্টারকার্ড।

উদ্ভাবনী এই উদ্যোগে পার্টনার হিসেবে যুক্ত হয়েছে ডিএইচএল এক্সপ্রেস বাংলাদেশ, গ্রামীণফোন লিমিটেড, ইস্টার্ণ ব্যাংক লিমিটেড, দি ডেইলি স্টার, গ্রীণ ডেল্টা ইনস্যুরেন্স, হাতিল, ফেয়ার ডিস্ট্রিবিউশন লিমিটেড (স্যামসাং এর ডিস্ট্রিবিউটর), ইস্পাহানী গ্রুপ, টিভিএস মটরস।

ডিএইচএল এক্সপ্রেসের কান্ট্রি ম্যানেজার মো. মিরাজুল হক তার বক্তব্যে এসএমইর গুরুত্ব তুলে ধরেন এবং এসএমই উদ্যোক্তারা সম্মিলিতভাবে দেশের অর্থনীতিতে কী অবদান রাখতে পারেন তা সম্পর্কে ধারণা প্রদান করেন। তিনি এই প্রসঙ্গে বিশ্বের শীর্ষস্থানীয় কোম্পানীতে পরিণত হওয়া কয়েকটি ছোট প্রতিষ্ঠানের উদাহরণ উল্লেখ করেন।

তিনি বলেন, প্রযুক্তিকে কাজে লাগিয়ে আমাদের এসএমই উদ্যোক্তাদের বিশ্ববাজারকে ধরার প্রচেষ্টা চালাতে হবে। এই লক্ষ্যে ওয়ান প্ল্যাটফর্ম তাদের যথাযথ সমর্থন ও সহযোগিতা যোগাবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম, গ্রামীণফোনের প্রধান নির্বাহী মাইকেল প্যাটট্রিক ফলে, গ্রীণ ডেল্টা ইনস্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ফারজানা চৌধুরী।