ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯

আশুগঞ্জ পাওয়ারের আইপিও আবেদনের তারিখ নির্ধারণ

প্রকাশ: ২০১৯-০৮-৩০ ০৯:০০:৩৪ || আপডেট: ২০১৯-০৮-৩০ ০৯:০০:৩৪

প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) মাধ্যমে বন্ড ইস্যুর অনুমোদন পাওয়া আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানি লিমিটেডের আইপিও আবেদনের তারিখ নির্ধারণ করা হয়েছে। কোম্পানির দেওয়া তথ্যানুযায়ী, আগামী ২৩ সেপ্টেম্বর আইপিও আবেদনের সাবস্ক্রিশন শুরু হবে। আগামী ৬ অক্টোবর বিনিয়োগকারীরা এ কোম্পানির আইপিওতে আবেদন করতে পারবেন।

কোম্পানিটি পুঁজিবাজার থেকে বন্ড ইস্যুর মাধ্যমে ১০০ কোটি টাকা উত্তোলন করবে। আশুগঞ্জ পাওয়ার স্টেশন প্রতিটি ৫ হাজার টাকার ইস্যু মূল্যের ২ লাখ নন-কনভার্টেবল, পুরোপুরি রিডেমেবল, কূপন বিয়ারিং বন্ড আইপিও’র মাধ্যমে ইস্যু করবে। এর মধ্যে মিউচ্যুয়াল ফান্ড ও সিআইএসের ১০ শতাংশসহ মোট ৫০ শতাংশ অর্থাৎ ১ লাখ বন্ড ইলিজিবিল ইনভেস্টরদের জন্য নির্ধারণ করা হয়েছে। বাকি ৫০ শতাংশ অর্থাৎ ১ লাখ বন্ড এনআরবিসহ সাধারণ বিনিয়োগকারীদের জন্য নির্ধারণ করা হয়েছে।

পুঁজিবাজার থেকে ১০০ কোটি টাকা উত্তোলন করে কোম্পানিটি ভূমি উন্নয়ন ও সিভিল ওয়ার্ক, প্রাথমিক জ্বালানী, যানবাহন ক্রয়, প্রকৌশলী ও পরামর্শক সেবা, চলতি মূলধন এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটি ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কোম্পানির নিট সম্পদ মূল্য (এনএভি) ২৬৫.৯৬ টাকা, বিগত ৫ বছরের ওয়েটেড এভারেজ শেয়ার প্রতি আয় (ইপিএস) ১০.৬৩ টাকা। ৭ বছর মেয়াদী বন্ডটির বার্ষিক কূপন সুদহার হবে ১৮২দিন মেয়াদী ট্রেজারী বিলের সুদের হারের সাথে ৪% মার্জিনযুক্ত হার (যা সর্বনিম্ন ৮.৫% এবং সর্বোচ্চ ১০.৫০%) এবং অর্ধবার্ষিক মেয়াদে প্রদেয়।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড এবং ব্রাক ইপিএল ইনভেস্টমেন্ট লিমিটেড কাজ করছে। এছাড়া ট্রাস্টি হিসেবে নিয়োজিত রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

ক্যালেন্ডার এবং আর্কাইভ