ঢাকা, শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯

রাইট প্রস্তাবে পরিবর্তন আনছে আইএফআইসি ব্যাংক

প্রকাশ: ২০১৯-০৮-২২ ২৩:২৩:২৬ || আপডেট: ২০১৯-০৮-২২ ২৩:২৩:২৬

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইন্টারন্যাশনাল ফিন্যান্স ইনভেস্টমেন্ট অ্যান্ড কমার্স ব্যাংক  (আইএফআইসি ব্যাংক) লিমিটেড রাইট শেয়ার ইস্যুর প্রস্তাবে কিছু পরিবর্তন এনেছে। নতুন সিদ্ধান্ত অনুসারে ব্যাংকটি ১:১ এর পরিবর্তে ১:৪ হারে রাইট শেয়ার ইস্যু করবে। অর্থাৎ বিদ্যমান প্রতি ৪টি শেয়ারের বিপরীতে ১টি শেয়ার ইস্যু করা হবে।

আজ বৃহস্পতিবার অনুষ্ঠিত ব্যাংকটির ৭২৭তম পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে রাইট শেয়ারের ইস্যু মূল্য অপরিবর্তিত আছে। ব্যাংকটি অভিহিত মূল্য ১০ টাকা দরে এই শেয়ার ইস্যু করবে।

ব্যাংকের মূলধনভিত্তি শক্তিশালী করার লক্ষ্যে অর্থ সংগ্রহ করার জন্য রাইট শেয়ার ইস্যু করা হবে বলে আইএফআইসি ব্যাংক সূত্রে জানা গেছে।

শেয়ারহোল্ডারদের সম্মতি এবং নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ব্যাংক ও বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদন সাপেক্ষে এই সিদ্ধান্ত কার্যকর হবে।

শেয়ারহোল্ডারদের সম্মতি নিতে আগামী ১০ অক্টোবর সকাল সাড়ে ১০টায় রাজধানী বেইলি রোডের অফিসার্স ক্লাবে বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বন করা হয়েছে। ইজিএমে শেয়ারহোল্ডারদের সম্মতি পাওয়া গেলে রাইট শেয়ার ইস্যুর প্রস্তাব বিএসইসিতে জমা দেওয়া হবে।

এর আগে ব্যাংকটির পরিচালনা পর্ষদ বিদ্যমান ১টি শেয়ারের বিপরীতে ১টি রাইট শেয়ার ইস্যু করার সিদ্ধান্ত নিয়েছিল। আর গত ৪ জুলাই অনুষ্ঠিত ব্যাংকের ইজিএমে শেয়ারহোল্ডাররা সে প্রস্তাবে সম্মতিও দিয়েছিল।