ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯

সূচকের সাথে বেড়েছে লেনদেনও

প্রকাশ: ২০১৯-০৭-৩১ ১৪:৫০:৪১ || আপডেট: ২০১৯-০৭-৩১ ১৪:৫০:৪১

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার সামান্য মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বাড়লেও লেনদেন কমেছে।

বুধবার ডিএসইতে মোট ৪৪৭ কোটি ৬০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল ডিএসইতে ৪২৯ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছিল। এই হিসাবে ডিএসইতে ১৭ কোটি ৯১ লাখ টাকার শেয়ার লেনদেন বেড়েছে।

এদিন ডিএসইতে মোট লেনদেনে অংশ নিয়েছে ৩৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২০টির, কমেছে ১৯৭টির। আর অপরিবর্তিত রয়েছে ৩৬টি কোম্পানির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১৩ পয়েন্ট বেড়ে ৫ হাজার ১৩৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১৮১ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক দশমিক ৯৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৮২৭ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১৭ কোটি ১০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৭১৮ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৮১টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯৭টির, কমেছে ১৭০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৪টির শেয়ার দর।