ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯

সূচকের পতনে লেনদেন শেষ

প্রকাশ: ২০১৯-০৭-৩০ ১৫:২৪:১৩ || আপডেট: ২০১৯-০৭-৩০ ১৫:২৪:১৩

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মঙ্গলবার মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। আজ ডিএসইতে আগের দিনের চেয়ে লেনদেনও কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

মঙ্গলবার ডিএসইতে মোট ৪২৯ কোটি ৬৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল ডিএসইতে ৪৩৭ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছিল। এই হিসাবে ডিএসইতে ৮ কোটি ৭ লাখ টাকার শেয়ার লেনদেন কমেছে।

এদিন ডিএসইতে মোট লেনদেনে অংশ নিয়েছে ৩৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬৪টির, কমেছে ২৬৮টির। আর অপরিবর্তিত রয়েছে ২০টি কোম্পানির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ৩৫ পয়েন্ট কমে ৫ হাজার ১২৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১৭৭ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১৭ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৮২৬ পয়েন্টে।

অন্যদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২০ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৬৭৬ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৮৩টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭২টির, কমেছে ১৮৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির শেয়ার দর।