ঢাকা, বৃহস্পতিবার, ১৫ আগস্ট ২০১৯

সৈকতে ভেসে আসা ট্রলার থেকে ৬ জেলের লাশ উদ্ধার

প্রকাশ: ২০১৯-০৭-১০ ১৪:১২:১৩ || আপডেট: ২০১৯-০৭-১০ ১৪:১২:১৩

অনলাইন ডেস্ক:  কক্সবাজার সমুদ্র সৈকতে সাগর থেকে ভেসে আসা একটি ফিশিং ট্রলার থেকে ছয় জেলের লাশ উদ্ধার করেছে পুলিশ। এ সময় দুজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। আজ বুধবার সকাল ৮টার দিকে সৈকতের সীগাল পয়েন্ট থেকে তাদের উদ্ধার করা হয়।

তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি। তবে জীবিত দুজনের নাম- রাসেল ও জুয়েল বলে জানা গেছে। তাদেরকে মুমূর্ষু অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, নিহতদের প্রত্যেকের শরীরে কোনো ধরনের বস্ত্র নেই এবং অঙ্গ-প্রত্যঙ্গ পঁচে দুর্গদ্ধ বের হয়েছে। মৃতদেহগুলো ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

ট্যুরিস্ট পুলিশ ও সৈকতের উদ্ধারকর্মীরা জানিয়েছেন, একটি মাছ ধরার ট্রলার ডুবন্ত অবস্থায় সাগরের কূলে আটকা পড়েছে- বুধবার ভোররাতে স্থানীয়দের কাছ থেকে এমন খবর পেয়ে কক্সবাজার সদর থানার পুলিশের সহায়তায় ট্যুরিস্ট পুলিশ তাৎক্ষণিক উদ্ধার অভিযানে অংশ নেয়। এ সময় ছয়জনকে মৃত ও দুজনকে জীবিত উদ্ধার করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কক্সবাজার সদর থানার উপপরিদর্শক সনৎ বড়ুয়া বলেন, ‌‌‘খবর পেয়ে ভেসে আসা ট্রলার থেকে ছয়জনের লাশ উদ্ধার করা হয়েছে। এ সময় মুমূর্ষু অবস্থায় আরও দুজনকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেছি।’

এদিকে হাসপাতালে চিকিৎসাধীন রাসেল ও জুয়েল জানিয়েছেন, ট্রলারটি ভোলা জেলার চরফ্যাশন এলাকার মিন্টু নামে এক ব্যক্তির।

এ ব্যাপারে কক্সবাজার জেলা বোট মালিক সমিতির সাধারণ সম্পাদক আব্দুল খালেক জানিয়েছেন, সরকারের ঘোষণাকে শ্রদ্ধা জানিয়ে কক্সবাজারের কোনো ট্রলার সাগরে মাছ ধরতে যাচ্ছে না।

সূত্রঃ আমাদের সময়